ঢাকা, আজ বৃহস্পতিবার, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ১২:১৭

নারায়নগঞ্জে জঙ্গী সন্দেহে পোশাক কারখানার মালিক আটক!

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাব জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে ঢাকার কাছে নারায়ণগঞ্জ থেকে পোশাক কারখানার একজন মালিককে আটক করেছে।

শনিবার গভীর রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে জিম টেক্স নামে পোশাক কারখানার মালিক ও ব্যবস্থাপনা পরিচালক ইমরান আহমেদকে গ্রেপ্তারের পর, এ বিষয়ে র‍্যাবের পক্ষ থেকে রোববার একটি সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে আটক ব্যক্তিকে হাজির করা হয় এবং র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সেখানে সাংবাদিকদের বলেন, “সে জঙ্গিবাদের সাথে সম্পর্কিত বিভিন্ন উগ্র বস্তু এবং বইপত্র সংগ্রহ করে এবং বিভিন্ন জায়গায় সে গিয়েছে। ত্রিশ থেকে চল্লিশটির মত দেশে সে ভ্রমণ করেছে এবং বিভিন্ন সোর্স থেকে এগুলো সংগ্রহ করেছে। এরপরে যেসব প্রক্রিয়া আছে সেগুলোকে তারা অনুসরণ করে মোটিভেট করার জন্য”।

সিলেটের আতিয়া মহলে অভিযানের আগে সেখান থেকে পালিয়ে আসা একজন ইমরান আহমেদের বাসায় আশ্রয় নিয়েছিলেন বলে জানান মুফতি মাহমুদ।

নব্য জেএমবির আরও অনেকেই তার বাড়িতে থেকেছেন এবং টাকা-পয়সা সাহায্য হিসেবে পেয়েছেন বলে র‍্যাব জানিয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জঙ্গিবাদে তার জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও জানানো হয়েছে।

২০১২ সাল থেকে মি. আহমেদ এই ধরনের কাজে যুক্ত হনে বলে জানায় র‍্যাব। তিনি গুলশান, বনানী ও মিরপুর এলাকাসহ দেশের ১০টি জেলায় জেএমবির সদস্য সংগ্রহের দায়িত্বে ছিলেন।

তাঁর সহকারী আরও একজনকে গ্রেপ্তার করা হয়। সেসময় মি আহমেদের বাড়ি থেকে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য উপকরণ জব্দ করা হয়েছে।

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook