Logo

ফতুল্লায় পোশাক কারখানায় ২০ নারী শ্রমিক অসুস্থ

RMG Times
রবিবার, জানুয়ারি ২৯, ২০১৭
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট: নারায়ণগঞ্জের ফতুল্লা পুলিশ লাইন এলাকায় ডেনিসন অ্যাটায়ার্স লিমিটেড নামের একটি রফতানিমুখী গার্মেন্ট কারখানায় ২০ নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

রোববার সকাল ১০টায় অসুস্থদের শহরের ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তৈলাক্ত খাবার খাওয়াসহ ঠিকমত না ঘুমানোর কারণে এসিডিটিক এসিডের কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক পঞ্চমী গোস্বামী।

অসুস্থরা হলেন, সানজিদা, শাহানাজ, শেফালী, ইভা, সোহাগ, মৌসুমী, কাজলী, সালমা, শিউলী, রেনু, মিনারা, আমেনা, লতা, স্বপ্না, তাসনু, ঝর্না, সোনিয়া, নুরুন্নাহার, ইয়ানুর বেগম। তাদের সবার বয়স ২০ হতে ২৫। এদের মধ্যে রেনু ও ইয়ানুরের বেগমের অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেনিসন অ্যাটায়ার্সের সুইং সেকশনের অপারেটর মো. মনির হোসেন জানান, চলতি মাসে প্রচুর নাইট ডিউটি করায় অনিদ্রার কারণে এবং রাতের বেলায় নিম্নমানের খাবার খাওয়ার ফলে সকলেই অসুস্থ্য হয়ে পড়ে।

বিকেএমইএ`র সহসভাপতি ও জিএম ফারুক জানান, শ্রমিকরা অতিরিক্ত ওভারটাইম করে টাকা জমাতে গিয়ে শ্রমের বিপরীতে যতটুকু প্রোটিন কিংবা খাবার গ্রহণ করা প্রয়োজন সেটা করে না। এ কারণেই ঘটনাটি ঘটেছে।