Logo

স্বামী ভাত না খাওয়ায় নারী পোশাক শ্রমিকের আত্মহত্যা!

RMG Times
শনিবার, জানুয়ারি ২৮, ২০১৭
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : স্বামী রাগ করে ভাত না খেয়ে চলে যাওয়ায় এক নারী পোশাক শ্রমিক ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। শুক্রবার বেলা ১১টায় ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার কোন্ডলবাগ এলাকার রফিকুল ইসলামের ভাড়াটিয়া বাড়িতে এ ঘটনা ঘটে।

আত্মহত্যাকারী পোশাক শ্রমিকের নাম শারমিন (১৯)। তিনি মাগুরা জেলার শ্রীপুর থানাধীন জোকা গ্রামের সামসুর রহমানের মেয়ে।

নিহতের স্বামী অহিদুজ্জামান জানান, পাঁচ মাস আগে শারমিনকে তিনি বিয়ে করেন। বিয়ের পর তারা দুজনে আশুলিয়ার ঘোষবাগ নাসা গ্রুপে কোয়ালিটি পদে চাকরি নেন।

শুক্রবার কারখানার একটি সেকশন খোলা ছিল। সেখানে কাজে যোগ দিতে অহিদুজ্জামান কর্মস্থলে যান। সকালে কারখানায় যাওয়ার সময় বাসা থেকে ভাত না খেয়ে চলে যান। এতে শারমিন রাগ করে।

পরে কারখানায় গিয়ে সকাল ১০টায় স্ত্রী শারমিনের মোবাইলে ফোন করেন অহিদুজ্জামান। একাধিকবার ফোন দিয়েও না পাওয়ায় কারখানা কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি নিয়ে তিনি বাসায় এসে দেখতে পান তাদের কক্ষের দরজা খোলা। ভেতরে ঢুকে দেখেন ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে শারমিন ঝুলে রয়েছে।

দ্রুত অন্যদের সহায়তায় রশি কেটে শারমিনকে নামিয়ে ফেলেন। নিচে নামিয়ে শারমিনের কোনো সাড়া শব্দ না পেয়ে পুলিশকে খবর দেয় প্রতিবেশীরা।

জানতে চাইলে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোমিনুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়। ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।