ঢাকা, আজ বৃহস্পতিবার, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ১০:০১

গাজীপুরে এপেক্স হোল্ডিংস গার্মেন্টসের চাকুরীচ্যুত শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট : অন্যায় ভাবে চাকুরীচ্যুত , নেতৃত্ব কেরে নেয়া ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে গাজীপুর কালিয়াকৈর শিল্প এলাকায় অবস্থিত এপেক্স হোল্ডিংস গার্মেন্টেস লি.এর চাকুরীচ্যুত শ্রমিক কর্মচারীরা মানববন্ধন করেছেন।

শুক্রবার দুপুরে সদর উপজেলা পরিষদের সামনে কারখানার চাকুরীচ্যুত ও নির্যাতনের শিকার শ্রমিক কর্মচারী ইউনিয়নের স্ব-ঘোষিত সভাপতি ৭৫ বছর বয়সী হাবিবুর রহমানের নির্যাতনের প্রতিবাদ জানিয়ে ওই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

এসময় শ্রমিকরা পূর্নবহালের দাবি জানিয়ে বলেন, আমাদের অন্যায় ভাবে চাকুরীচ্যুত ও বিভিন্ন সময় নানা ভাবে নির্যাতন চালিয়েছে ইউনিয়নের স্বৈরাচার সভাপতি হাবিব। নির্যাতন ও চাকুরীচ্যুতির বিষয়টি যুগ্ন শ্রম পরিচালককে অবহিত করা হয়েছে। আমরা ইউনিয়নের সভাপতি হাবিবের অত্যাচার থেকে নিস্কৃতি পেতে মেয়াদ উত্তীর্ন কমিটির সকল কার্যক্রম ও শ্রম আইন পরিপন্থি অবৈধ কর্মকন্ড বন্ধ করে হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

এপেক্স হোল্ডিংস গার্মেন্টেস লি.এর চাকুরীচ্যুত শ্রমিক কর্মচারী ইউনিয়নের চাকুরীচ্যুত সিনিয়র যুগ্ন-সাধারন সম্পাদক মো: গোলাম মোস্তফা জানান, মালিকপক্ষের পালিত স্ব-ঘোষিত সভাপতি হাবিবের সহায়তায় শ্রমিকরা নানাভাবে নির্যাতিত হচ্ছে আর চাকুরীচ্যুতরা এখন মানবেতর জীবন যাপন করছেন।

মানববন্ধনে শ্রমিকদের চাকুরীতে পূর্নবহাল এবং তাদের উপর নির্যাতন বন্ধ ও হাবিবের অপসারণের দাবি জানানো হয়।

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook