ঢাকা, আজ বুধবার, ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ১২:৪২

৫ বছরের মধ্যে ওয়েজ বোর্ড অনুযায়ী বেতন পাবেন শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট : আগামী ৫ বছরের মধ্যে ওয়েজ বোর্ড অনুযায়ী শ্রমিকদের বেতন প্রদান করা হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন আয়োজিত সংগঠনটির ১৫তম দ্বি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে এক শ্রমিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকার শ্রমিকবান্ধব উল্লেখ করে শ্রমিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের দাবির পরিপ্রেক্ষিতে আগামী ৫ বছরের মধ্যে বেতন কাঠামো ওয়েজ বোর্ডের মাধ্যমে প্রদান করা হবে। আপনারা ন্যায্য দাবি ছাড়া অযথা কোনো আন্দোলন করবেন না।

শাজাহান খান বলেন, ‘বিএনপি যেমন ইস্যু ছাড়া হঠকারিতার আন্দোলন করে বার বার ব্যর্থ হয়েছে, তেমনিভাবে শ্রমিকরা যদি নন ইস্যুকে ইস্যু বানিয়ে অযথা আন্দোলন করে তাহলে তারাও ব্যর্থ হবে।’

গার্মেন্টস কারখানার মালিকদের উদ্দেশ্য তিনি বলেন,‘অকারণে শ্রমিক ছাটাই করবেন না। শ্রমিকদের কোনো দোষ-ত্রুটি থাকলে আমাদেরকে বলবেন আমরা সমাধানের চেষ্টা করবো।

সংগঠনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, নারী উদ্যোগ কেন্দ্রের নির্বাহী পরিচালক মাসুদা খাতুন শেফালী, জাগো গার্মেন্টস ফেডারেশনের সভাপতি বাহারাইন সুলতান বাহার প্রমুখ।

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook