ঢাকা, আজ বৃহস্পতিবার, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ৯:৪৮

আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ, একুশে টিভির সাংবাদিকসহ গ্রেপ্তার ২৮

নিজস্ব সংবাদদাতা : সাভারের আশুলিয়ার তৈরি পোশাক শিল্পে চলমান শ্রমিক আন্দোলনের জেরে অরাজক পরিস্থিতি সৃষ্টিতে সহায়তা আর শ্রমিকদের উস্কানি দেবার অভিযোগে এবার বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনি আক্তার, ছয় শ্রমিক নেতাসহ ২৭ জনকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার রাতে আশুলিয়ার বাইপাইল থেকে নাজমুল হুদাকে আটক করে থানা পুলিশ। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে জিজ্ঞাসাবাদের জন্যে নেয়া হয় ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের হেফাজতে। এসময় জব্দ করা হয় সাংবাদিক নাজমুল হুদার মুঠোফোন, ল্যাপটপ ও ব্যক্তিগত গাড়িটি।

আশুলিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) নাজমুল হাসান ফিরোজ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার রাতেই আশুলিয়া থানায় পুলিশ বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেছে। মামলায় তাঁর বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন ও ফেসবুকে ভুয়া আইডি খুলে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগ আনা হয়।

তিনি আরও জানান, হেমায়েতপুরের একাধিক নাশকতা মামলার আসামি বিএনপি নেতা আমান সরকার ও ব্যাংক টাউন এলাকার ঝুট ব্যবসায়ী সেলিম নয়ন ১৩ ডিসেম্বর নাজমুল হুদাকে মালয়েশিয়ায় নিয়ে যান। ফিরে আসেন ১৮ ডিসেম্বর। সেখান থেকে ষড়যন্ত্র করে বহুবার গার্মেন্টস শ্রমিক নেতা শামীমের সঙ্গে টেলিফোনে কথা বলেন নাজমুল। কী বিষয়ে এত কথা বলেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। একই সাথে বিএনপি নেতা আমান সরকারকে খোঁজ করা হচ্ছে বলেও জানান এএসপি।

আশুলিয়ায় শ্রমিক অসন্তোষে এখন পর্যন্ত ২৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে ১১ জনকে। গ্রেপ্তারকৃতদের মধ্যে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ছাড়াও রয়েছেন একাধিক ঝুট ব্যবসায়ী। পুলিশের পক্ষ থেকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্যে আটককৃতদের সাত দিনের পুলিশ হেফাজতে নেয়ার আবেদন জানানো হয়। তবে আটককৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়ে আগামী সোমবার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এদিকে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের উস্কানি দেয়ার অভিযোগে ঢাকা জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান সালাউদ্দিন বাবুসহ দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook