ঢাকা, আজ বুধবার, ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ১২:৫০

আশুলিয়ায় গ্যাস লাইটার ফ্যাক্টরীতে আগুন, গুরুতর আহত ২৫ শ্রমিক

নিজস্ব প্রতিনিধি, আশুলিয়া : আশুলিয়ার জিরাবোর ফুলবাগান এলাকায় আজ মঙ্গলবার একটি গ্যাসলাইটার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন লেগেছে। এ সময় কারখানার ২৫ শ্রমিক আহত হয়। এ ঘটনায় ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেল চারটার দিকে আশুলিয়ার জিরাবোর ফুলবাগান এলাকায় গ্যাসলাইটার ফ্যাক্টরীতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে পুরো টিনসেড ফ্যাক্টরিতে আগুন ছড়িয়ে পড়ে। বের হওয়ার সময় ২৫ শ্রমিক আহত হয়। তাদের মধ্যে বেশ কয়েকজন দগ্ধ হয় বলে বিভিন্ন সুত্রে জানা যায়।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ডিইপিজেড সাভারসহ ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের আনার চেষ্টা করছে। আহতদের আশুলিয়ার নারী ও শিশু হাসপাতাল, সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ধ্যায় ৬টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ফায়ার সার্ভিসের হেডকোয়ার্টারের ডিউটি অফিসার মিজানুর রহমান আগুন লাগার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছেন।

এসময় পাশ্ববর্তী পোশাক কারখানাগুলোর সংশিষ্টরা জানান, পোশাক কারখানার অগ্নি নিরাপত্তার বিষয়ে ব্যাপক কঠোর হলেও সরকারী কিংবা বেসরকারীভাবে অন্যান্য খাতের কারখানাগুলোতে অগ্নি ও ভবন নিরাপত্তা বিষয়ক তদারকি করছে না। যার দরুণ এ ধরনের দুর্ঘটনাগুলো বেড়েই চলেছে। পোশাক কারখানার পাশাপাশি সকল ধরনের কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে  জনসচেতনতা তৈরী ও সরকারের কঠোর তদারকির প্রয়োজন বলে মনে করেন তারা।

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook