আজ সোমবার, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, এখন বিকাল ৪:০১

নারায়নগঞ্জে টেক্সটাইল মিলে মলদ্বারে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা

নিজস্ব প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি তুলা কারখানায় এক শিশু শ্রমিককে মলদ্বার দিয়ে বাতাস ঢুকিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রোববার উপজেলার যাত্রমোড়া এলাকায় জোবেদা টেক্সটাইল অ্যান্ড স্পিনিং ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটে।

মৃত সাগর বর্মণ (১০) নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলার রাজিবপুর গ্রামের রতন বর্মণের ছেলে। ওই কারখানায় শ্রমিকের কাজ করত।

এদিকে, শিশু সাগরের মৃত্যুর ঘটনায় সন্ধ্যায় কয়েকজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া জানান, দুপুর ২টার দিকে কারখানার অন্য শ্রমিকরা মিলের একটি পাম্প থেকে সাগরের মলদ্বার দিয়ে বাতাস দিলে সে অসুস্থ হয়ে পড়ে। গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে বিকাল ৪টার দিকে সেখানে তার মৃত্যু হয় বলে জানান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মো.ফিরোজ জানান, শিশুটির পেট অস্বাভাবিক ফোলা ছিল। শরীরে বাতাস ঢোকার কারণে মৃত্যু হয়ে থাকতে পারে। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানান তিনি।

সাগরের বাবা রতন বর্মণ জানান, এক নারীর কাছে খবর পেয়ে জোবেদা টেক্সটাইল মিলের সামনে এসে দেখি সাগরে অচেতন হয়ে পড়ে আছে । এ সময় তাকে কাঁচপুরের শুভেচ্ছা ক্লিনিক ও পরে ঢাকা মেডিকেলে নিয়ে আসি।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্ধ্যায় কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান ।

এ ব্যাপারে জোবেদা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক ভুঁইয়া সঙ্গে মোবাইলে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

গত বছরের ৪ অগাস্ট খুলনা নগরীর টুটপাড়া এলাকায় একটি মোটর গ্যারেজে মলদ্বারে পাইপের মাধ্যমে হাওয়া ঢুকিয়ে মো. রাকিব হাওলাদারকে হত্যা করা হয়। ওই ঘটনায় দুই জনের ফাঁসির রায় হয়েছে।

Comments

এই বিভাগের আরও খবর

Find us on Facebook